তাসকিন প্রসঙ্গ : রকিবুল ইসলাম

তাসকিন প্রসঙ্গ : রকিবুল ইসলাম
যমুনা টিভিতে একটা অনুষ্ঠান হচ্ছে অনুষ্ঠানে সাবেক ক্রিকেটার রকিবুল হাসান উপস্থিত আছেন। এক পর্যায়ে উপস্থাপক বেঙ্গালুরে স্পোর্টস নিউজ কাভার করতে থাকা সাংবাদিক কে লাইভ নিয়ে এলেন।
ভয়ানক কিছু তথ্য শুনলাম।
সত্য বলতে কী তাসকিনের হাতে ধোনির মাথা সম্বলিত ট্রলের জন্য তাসকিন নিষিদ্ধ হয়েছে ব্যাপারটা আমার কাছে হাস্যকর এবং লেম মনে হচ্ছিল।
কিন্তু সাংবাদিক ভদ্রলোক যা বললেন তা শুনে আতংকিত হলাম!!!
তাসকিনের উপর সমগ্র ভারতবাসীর বিরূপ মনোভাব তৈরি হয়েছে এই ট্রলকে ঘিরে। সামান্য একজন ব্রেইনলেস ফ্যানের এই ট্রলের সাথে তাসকিনের যে কোন সম্পর্ক নেই সেটা কেউ কোন মিডিয়াই ফোকাস করেনি। ভারতের ররাজনীতিতেওও প্রভাব ফেলেছে ছবিটা। খোদ ধর্মশালার সরকার পারলে তখনই নিষিদ্ধ করে দিতেন তাসকিনকে। তাসকিন ভারতে তখন থেকেই ভিলেন। ভারতের জনগণের কাছে ঘৃণিত!
কলকাতার আনন্দবাজার হতে আরম্ভ করে সমগ্র ভারতীয় গনমাধ্যম সবাই তাসকিনকে ভিলেন বানিয়েছে। সাংবাদিক ভদ্রলোক ভারতীয় মিডিয়ার যতজনের সাথে কথা বলেছেন যে তাসকিনের বোলিং একশন বৈধ সবাই তা শুনে মুচকি হেসেছে। আর জবাব দিয়েছে,দেখ কী হয়। এমনকী তারা ম্যাচের অনেক আগ থেকে সানী সম্পর্কে লিখার সময় সম্বোধন করে যাচ্ছিল “এখনো অভিযুক্ত না হওয়া বাংলাদেশী বোলার” এই সম্ভাষনে। যমুনা টিভির সাংবাদিক আরো বললেন,বিসিবি যদি আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আবেদন করে তার প্রেক্ষিতে যে ঝাপটা আসবে অনেক ভয়াবহ হবে।
সমগ্র ভারতে ক্রিকেট একটা ধর্মের মত। তারা ক্রিকেটে খায়, ক্রিকেটে ঘুমায়। সেখানে তাদের এত পূজনীয় একজন ক্রিকেটারকে নিয়ে এভাবো ট্রল করায় তারা অস্বাভাবিক প্রতিক্রিয়া দেখিয়েছে।। মিডিয়া বক্সে গনমাধ্যমের সাংবাদিকদের কাছাকাছি থাকায় এই প্রতিক্রিয়া দেখার সৌভাগ্য হয়েছে জানালেন।
আমি আসলে এসব শুনে হতভম্ব! একটা সামান্য ট্রল তাও একটা ব্রেইনলেস ফ্যাগটের করা,যার সাথে বাংলাদেশি কোন ক্রিকেটার সংযুক্ত নন, সেটার জন্য একটা টীমকে খেলার দুদিন আগে কেন পঙ্গু করে দেয়া হবে! কেন এত অস্বাভাবিক রিএকশন!!
আমি এতদিন ট্রলের এই ব্যাপারটাকে লেইম ভাবতাম! কিন্তু যমুনা টিভির ক্রীড়া সাংবাদিকের রিপোর্ট শুনে সত্যিই ভয় পেয়েছি। আর বিসিবির আইন বিষয়ক এডভাইজর এডভোকেট মুস্তাফিজুর রহমান খানের পোস্ট পড়েই শত ভাগ শিওর যে তাসকিনের সাথে অন্যায় হয়েছে। আমাদের ক্রিকেট টীমের সাথে গত বছরের মত অন্যায় করা হয়েছে।
ক্রিকেট আজ আবার হেরে গেছে!! তাসকিন আসলে ইলেগাল হয়নি!!

#suck_icc
#Indian_cricket_council

তথ্য কণিকা

A Poor Servant of Almighty🙂

Tagged with:
Posted in খেলাধুলা

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  পরিবর্তন )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Translate
ব্লগ বিভাগ
রেফার লিঙ্কঃ

হ্যালো! এই লিংক থেকে বিকাশ অ্যাপ ডাউনলোড করে, প্রথমবার লগ ইন করুন। আপনি চলমান প্রথম অ্যাপ লগ ইন বোনাসের সাথে ২০টাকা এক্সট্রা বোনাস পাবেন। শর্ত প্রযোজ্য। ডাউনলোডঃ

https://www.bkash.com/app/?referrer=uuid%3DC1DPI569J

 

 

ব্লগ সংকলন
Follow Aimnote.TK on WordPress.com
%d bloggers like this: