যে দশটি অভ্যাস আপনাকে ধনী হতে বাধ্য করবে

আপনি যেহেতু এই আর্টিকেলটি পড়তেছেন তাহলে আমি ধরে নিচ্ছি আপনি ধনী হতে চান। ধনী হওয়া মানেই জীবনে সফল হয়ে গেলেন না। তবে ধনী হওয়াকে সফলতার একটা অংশ হিসিবে ধরতে পারেন।

আজকে আপনাদের সামনে আমি কয়েকটি দিক নিয়ে আলোচনা করবো যেগুলো মেনে চলতে পারলে আপনি জীবনে সহজেই ধনী হতে পারবেন।

1. Set Daily Goals- 

আপনি ভাবতে পারেন যে, আপনার লাইফের তো গোল সেট করাই আছে তাহলে আমি  আবার নতুন করে কি বলতেছি।এই কোনো দীর্ঘ মেয়াদী গোল না। যেমন ধরুন, আপনি আপনি লেখা পড়া করতেছেন ইঞ্জিনিয়ার হওয়ার উদ্দেশ্যে। এটা একটা লং টার্ম গোল। কিন্তু আমি বলতেছি আপনার প্রতিদিন এর কাজে গোল সেট করার কথা। প্রতিদিন সকালে ঘুম থেকে উঠেই একটা লিস্ট করে ফেলুন আজ সারাদিন কি কি করবেন?তাহলে দেখবেন আপনার কাজ করা অনেক সহজ হয়ে গেছে।

2. Practice Active Listening- 

শোনার অভ্যাস ঘরে তুলুন। এটা আপনাকে সফল করার অনেক গুরুত্বপূর্ন। আপনি যদি কোনো ব্যব্যসা শুরু করেন, তাহলে নিয়মিত আপনার কর্মচারীদের নিয়ে আলোচনা করুন। অন্যের কথা শুনার মাধ্যামে আপনি অনেক কিছুই শিখতে পারবেন। 

3. Take Care of Your Personal Health-

অনেকি কাজের চাপে এতো ব্যাস্ত থাকে যে, নিজের  স্বাস্থ্যের দিকে নজর দিতে ভুলে যায়। নিয়মিত ব্যায়াম করুন। এটা শুধু আপনার স্বাস্থ্য না, আপনার মনকেও ফ্রেশ রাখবে। 

4. Make a Network-

এটা অনেক গুরুত্বপূর্ন একটা দিক। নিজের একটা নেটওয়ার্ক ঘরে তুলুন। আর চেস্টা করুন অন্যেকে সাহায্য করতে। এটা আপনার পরিচিতি বাড়িয়ে দিবে।আর এটা আপনাকে অনেক হেল্প করবে। 

5. Watch Less TV- 

যতটা সম্ভব পারেন কম টিভি দেখুন। কারন এটা শুধু আপনার সময়েরই অপচয় করে।বেশীরভাগ সফল ব্যক্তিগন দিনে এক ঘন্টার বেশি টিভি দেখে না।আর অনেক তো একেবারেই টিভি দেখে না।তাই আবারো টিভির সামনের বসে ঘন্টার পর ঘন্টা সময় নস্ট না করে, ওই সময়টা কাযে লাগান। 

6. Read Every Day- 

যত পড়বেন তত শিখবেন। আমি আপনাকে টেক্সট বুক পরতে বলছিনা। আপনি যে কাজ করেন সেই কাজ এর বই গুলা পড়ুন। আর পারলে একটা নির্দিষ্ট সময় করে নিন পড়ার জন্য। আর চেষ্টা করুন বিভিন্ন নিউজ অথবা ব্লগের সাথে নিজেকে আপডেটা রাখতে যাতে সব কাজের লেটেস্ট আপডেট আপনার কাছে থাকে।

7. Develop Your Skills- 

আপনি   কতটুকু শিখছেন সেটা যাচাই করুন।এটা আপনের ভুলগুলি খুজে বের করতে সাহায্য করবে।সবসময় চেস্টা করুন নির্ভুলভাবে কাজ করতে। আর এ জন্যই আপনার যোগ্যতা যাচাই করে খুব জরুরী।

8. Think Positive- 

আপনাকে অবশ্যই পজেটিভ মাইন্ডের হতে হবে। সবসমই চেস্টা করবেন কাজের ভালো দিকটা খুজে বের করতে। এর মাধ্যমে আপনি সবার কাছে আরো বেশী ফ্রেন্ডলি হয়ে উঠবেন।আর এটা আপনাকে একটা নতুন সুযোগ দিবে। 

9. Save Money- 

গবেষনায় দেখা গেছে যাদের মধ্যে টাকা সেভ করার গুন রয়েছে। তাদের মধ্যে সফলতার হার   বেশি। সবকিছু পরিকল্পনামাফিক করুন। আর চেস্টা টাকাটা হিসেবমতো খরচ করতে। তবে দেখবেন ভাই, কেও যেনো আপনাকে কিপ্টা না বলে 

10. Hang out with like-minded people- 

সফল ব্যক্তিদের সাথে নিয়মিত যোগাযোগ রাখুন।আর তাদের  কাছ থেকে সফল হওয়ার সেই গোপন ফর্মুলাগুলো জেনে নিন।তাদের কাছ থেকে আপনি অনেক টিপস্‌ পাবেন।

তথ্য কণিকা

A Poor Servant of Almighty🙂

Tagged with: ,
Posted in অন্যান্য

মন্তব্য করুন

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out /  পরিবর্তন )

Google photo

You are commenting using your Google account. Log Out /  পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out /  পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out /  পরিবর্তন )

Connecting to %s

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Translate
ব্লগ বিভাগ
রেফার লিঙ্কঃ

হ্যালো! এই লিংক থেকে বিকাশ অ্যাপ ডাউনলোড করে, প্রথমবার লগ ইন করুন। আপনি চলমান প্রথম অ্যাপ লগ ইন বোনাসের সাথে ২০টাকা এক্সট্রা বোনাস পাবেন। শর্ত প্রযোজ্য। ডাউনলোডঃ

https://www.bkash.com/app/?referrer=uuid%3DC1DPI569J

 

 

ব্লগ সংকলন
Follow Aimnote.TK on WordPress.com
%d bloggers like this: