হিন্দুদের কেন বাংলা থেকে বিতাড়িত করতে হবে?

ভারত আগে মুসলিম শাসনে ছিল। কোন হিন্দুকে জোর করে ইসলাম গ্রহনে বাধ্য করা হয় নাই। তাদের মন্দির ভাংচুর করা হয় নাই। এরপর বৃটিশরা ক্ষমতায় আসার পর হিন্দুরা মুসলমানদের উপর এমন কোন অত্যাচার করতে বাদ রাখে নাই। হিন্দুদের মালিকানাধীন মিষ্টির দোকানে টাকা দেয়ার পরও মুসলমানদের মিষ্টি কেনা নিষিদ্ধ ছিল। মুসলনান ছাত্রদের বিদ্যালয় থেকে বের করে দেয়া হোত। ডাক্তাররা মুসলমানদের চিকিৎসা দিত না।
সারা ভারতবর্ষে মুসলমানরা এক চরম সাম্প্রদায়িকতার মোকাবেলা করতেছিল। তারপর যখন দেশ স্বাধীনতার সময় হলো তখন মুসলমান নেতারা মুসলমানদের কিছু অংশ নিয়ে একটি আলাদা অঞ্চল গঠনের দাবি জানালো যেখানে কেবল মুসলমানরা শরীয়াহ আইন চালু করে সুখে শান্তিতে বসবাস করবে। তার নাম দেয়া হল পাকিস্তান। যা ১৯৪৭ সালের ১৪ই আগস্ট স্বাধীনতা লাভ করে। বাকী অংশ ভারত নামে স্বাধীন হয় যেখানে হিন্দু মুসলমান উভয় ধর্মের লোকেরাই থাকবে এবং সেখানে ধর্মনিরপেক্ষতা বজায় থাকবে।
কিন্তু দেখা গেল মুসলমান্দের স্বাধীন অঞ্চল গঠন করার পরও সেখানে কিছু হিন্দু রয়ে গেল। যাদের কারনে শরীয়াহ আইন গঠন করা যাচ্ছে না। সংবিধানে তাদের কারনে ধর্মনিরপেক্ষতা এসেছে, রাস্ট্রীয় অনুষ্ঠানে আল্লাহর পরিবর্তে ইশ্বর বলা হচ্ছে। শিক্ষা ব্যবস্থা তাদের কারনে ইসলামীকরন করা যাচ্ছে না। সারা দেশে যেই সিদ্ধান্তই নেয়া হোক না কেন হিন্দুদের কারনে মুসলমানরা বঞ্ছিত হচ্ছে। অথচ এই মুসলিম অঞ্চল গঠনের জন্য মুসলমানদের অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। সারা ভারত বর্ষে হিন্দু মুসলমান দাঙ্গার নামে লক্ষ লক্ষ মুসলিমদের হত্যা করা হয়েছে ১৯৪৭ সালে । মুসলমানরা কাশ্মীর, মুম্বাই, দিল্লী, আসাম, হায়দারাবাদের মত মুসলিম অঞ্চল বিসর্জন দিয়ে স্বাধীন মুসলিম অঞ্চল গঠন করেছিল যা বর্তমানে বাংলাদেশ ও পাকিস্তান নামে পরিচিত।
কিন্তু মুসলমানরা এর বিনিময়ে আসলেই কি নিজেদের ধর্মীয় স্বাধীনতা পেয়েছে? অথচ আজকে বাংলাদেশে হিন্দুদের কারনে মুসলমানরা নির্যাতিত হচ্ছে। মুসলমানদের কোন ধর্মীয় স্বাধীনতা নেই। আলেম ওলামাদের গুলি করে মেরে ফেলা হচ্ছে। তাই হিন্দুদের এদেশ থেকে বিতাড়িত করা ছাড়া মুসলমানদের আর কোন বিকল্প নেই। ১৯৪৭ সালের সিদ্ধান্ত অনুযায়ী ভারতে থাকবে হিন্দু ও মুসলমানরা (এবং এই কারনে ভারতকে বিশাল ভুমি দেয়া হয়েছে)। আর বাংলাদেশে থাকবে কেবল মুসলমানরা।

Advertisements

student.living in Chittagong, Bangladesh. fan of technology, photography, and music.interested in cricket and travel.

Tagged with: ,
Posted in অনির্বাচিত

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s

ব্লগ বিভাগ
ব্লগ সংকলন
%d bloggers like this: